বরিশালে হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ

অবশেষে আন্তর্জাতিক ভেন্যু পেতে যাচ্ছে বরিশালের কোটি-কোটি মানুষ। আন্তর্জাতিক ভেন্যু হিসেবে স্বীকৃতি পাচ্ছে বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়াম। শ্রীলঙ্কা ও বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের মধ্যকার ম্যাচ দিয়ে অভিষেক হবে মাঠের।

যুবাদের মধ্যে চার দিনের ক্রিকেটের দুই ম্যাচ সিরিজ আয়োজনের জন্য প্রস্তুত হচ্ছে বরিশালের শহীদ আব্দুর রব সেরনিয়াবাদ স্টেডিয়াম। আগামী ২৬ অক্টোবর শুরু হবে ওই সিরিজ।

এই প্রথমবারের মত স্টেডিয়ামটিতে আন্তর্জাতিক দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হতে যাচ্ছে কোন ম্যাচ। কোন ধরনের সমস্যা ছাড়াই যেন সেখানে ম্যাচ আয়োজন করা যায় তার জন্য মাঠ প্রস্তুত করার জন্য কঠোর পরিশ্রম করছেন স্থানীয় আয়োজকরা।

ভেন্যুটি নিয়মিত পরিদর্শন করছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্মকর্তারা। তারা সরেজমিনে দেখছেন স্টেডিয়াম উন্নয়ন কাজের অগ্রগতি। ম্যাচগুলোর জন্য ইতোমধ্যে স্টেডিয়ামটির অনেক উন্নতি সাধন করা হয়েছে।

স্টেডিয়ামটির দু’টি ড্রেসিংরুম আন্তর্জাতিক মানে উন্নীত করার চেষ্টা করে যাচ্ছে বিসিবি। সেই সঙ্গে আসন্ন সিরিজকে সামনে রেখে প্যাভিলিয়নেরও সংস্কার করা হয়েছে।

স্থানীয় আয়োজকরা জানান, এ স্টেডিয়ামে ঘরোয়া লীগের কিছু খেলা অনুষ্ঠিত হলেও বিদেশী কোন দল এখনো পর্যন্ত সেখানে খেলেনি। ব্যবহার না করার কারণে নষ্ট হতে বসেছে সেখানকার ফ্লাড লাইট। সেগুলো পুনঃস্থাপন করতে হবে।

বরিশালের প্রতিনিধিত্ব করা বিসিবির পরিচালক আলমগীর খান বৃহস্পতিবার বলেন, ‘এই ম্যাচটি আয়োজনে আইসিসি আমাদের সহায়তা করছে এবং ম্যাচগুলো যাতে সফলভাবে সম্পন্ন করা যায় সে লক্ষ্যে বিসিবি নিয়মিতভাবে আমাদের কর্মকান্ড তদারক করছে। বিসিবির প্রকৌশলীরা নিয়মিতভাবে স্টেডিয়াম পরিদর্শনে যাচ্ছেন এবং উন্নয়ন কর্যক্রম নিয়মিতভাবে তদারক করছেন। আমরা তাদের পরামর্শ নিয়েই স্টেডিয়ামটিকে আন্তর্জাতিক মানে উন্নীত করার কাজ চালিয়ে যাচ্ছি।’

সূত্র : বাসস

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *